Menu

CARE OF YOUR TEETH

দুর্দান্ত ১০ টি দাঁতের যত্নের উপায়

দাঁত এত গুরুত্বপূর্ণ কেন?
মুখটি আপনার সামগ্রিক স্বাস্থ্যের উইন্ডো। এটি আমাদেরকে চিবুতে সাহায্য করে এবং হজম করা সহজ করে তোলে। এটা এখানে শেষ না দাঁত সহজভাবে কথা বলতে সাহায্য করে, বিভিন্ন শব্দ এবং শেষ বলে, কিন্তু অন্তত তারা একটি সুদর্শন হাসা তৈরি এবং আমাদের মুখ আকৃতি বজায় রাখতে সহায়তা করে।

এখানে আপনার দাঁত যত্ন জন্য কিছু দুর্দান্ত উপায়
১. ব্রাউন দমন
আপনার দাঁত পরিষ্কার করার সহজ উপায় এক নিয়মিত আপনার দাঁত ব্রাশ করা। আপনার দাঁত ব্রাশ করা সর্বাধিক জিনিস যা কোন ডেন্টিস্ট দ্বারা সুপারিশ করা হয়। যাইহোক, এটিও গুরুত্বপূর্ণ যে আপনি আপনার টুথব্রাশ কীভাবে ব্রাশ ধরবেন এবং ব্রাশ করবেন। আপনি ব্রাশ করার সময় ব্রাশটি গম লাইন থেকে ৪৫ ডিগ্রি উপরে টুথব্রাশের অবস্থান নিশ্চিত করুন যাতে উভয় দাঁত এবং গাম লাইনটি ব্রিসের সাথে যোগাযোগ করে। এই ওয়েব সাইটে আপনি এটি করার সুযোগ পাবেন বিভিন্ন দক্ষ ঝকঝকে দাঁত দাঁতের আপনার সমস্যার সমাধান করার জন্য আপনার জন্য অপেক্ষা করা যেতে পারে যা। আপনার দাঁত ব্রাশ করা শেষ হয়ে গেলে, আপনার জিভ পরিষ্কার করার সময় মুখের ব্যাকটেরিয়া থেকে মুক্ত হয় তা নিশ্চিত করার জন্য জিহ্বা এবং মুখের ছাদটি ব্রাশ করুন যাতে করে খারাপ শ্বাস সংঘটিত হওয়ার কোন কারণ নেই।

নোট: প্রতিদিন দাঁত ব্রাশ করে প্রতিদিন দুইবার ব্রাশ করার চেষ্টা করুন।

২. ফ্লোসিং
আমরা সব জানি যে flossing অনেক সময় ব্যয় কিন্তু এক জিনিস মনে রাখবেন; এমনকি আপনার দাঁত ব্রাশ করার পরেও অন্তত 40% আপনার দাঁত পৃষ্ঠ অবশেষ অনুপস্থিত। ফ্লসিং খাদ্যের কণা এবং অন্যান্য ক্ষতিকারক পদার্থগুলি অপসারণ করতে সাহায্য করে, যা নিয়মিত ব্রাশ দিয়ে সরানো যায় না। এটি আপনাকে দাঁতগুলির মধ্যে গভীরভাবে পৌঁছতে দেয় যা একটি টুথব্রাশ না পৌঁছাতে পারে বা মুখের ভেতর পরিষ্কার করতে পারে না। অতএব একটি দিনে কমপক্ষে একবার ফ্লোস সুপারিশ করা হয়।

ধূমপান, ধূমপানবিহীন তামাক এবং অ্যালকোহল থেকে দূরে থাকুন
তামাক থেকে বিরত থাকা এক দুর্দান্ত উপায় যা আপনি বড় দুর থেকে আপনার দাঁত বাঁচাতে পারেন। তামাক থেকে দূরে থাকা আপনাকে মৌখিক ক্যান্সার এবং অন্যান্য নির্দিষ্ট সময়ের রোগ থেকে দূরে রাখবে। তামাক কেবলমাত্র এক নয় যে আপনার দাঁতের ক্ষতি করতে পারে কিন্তু অ্যালকোহলও এক ধরনের পদার্থ।

বিভিন্ন শর্ত আপনার ময়লার মৌখিক স্বাস্থ্য এবং আপনার চোয়ালের অঞ্চলে প্রভাবিত করে যখন পেরিওডন্টাল চিকিত্সা প্রয়োজন। অস্টিনে একটি দক্ষ পিরিয়ডন্টিস্ট থেকে চিকিত্সা পেতে আমাদের দেখুন

৪. কফি, চা এবং sodas এড়িয়ে চলুন
আপনার যন্ত্রণার এবং মেরামত আসলে আপনার স্বাস্থ্য ঠিক করতে পারবো যারা আপনার পক্ষে কেউ না থাকার স্বাধীনতা এবং আশ্বস্ত সুস্বাদ শুরু করা। Sodas আপনার দাঁত দুর্বল এবং দাঁত cavities যেমন দাঁতের সমস্যা হতে পারে। চা, কফি প্রধান দাঁত staining culprits হয়। এই পানীয় দাঁত এর বিবর্ণতা হতে পারে উপাদানগুলি ধারণ করে।

৫. স্বাস্থ্যকর খাদ্য অনুসরণ করুন
দাঁত প্রচুর ক্যালসিয়াম প্রয়োজন। এটা প্রয়োজনীয় যে আপনি যেমন দুধ, দই, পনির, কমলা রস এবং অন্যান্য ভিটামিন এবং ক্যালসিয়াম সমৃদ্ধ খাবার হিসাবে স্বাস্থ্যকর খাবার গ্রাস।

প্রস্তাবিত: আপনার শরীরের ভিটামিনের অতিরিক্ত বা অভাব ডেন্টাল স্বাস্থ্যের সমস্যাগুলির ঝুঁকি বাড়াতে পারে। অতএব, আপনি অতিরিক্ত বা সামান্য মধ্যে কোন খাদ্য খাওয়া না নিশ্চিত করুন।

একটি ডেন্টাল পেশাগত যান
আপনার অধিকার কিনতে পর্যন্ত, যা আপনার জন্য এটা বিবেচনা করতে পারে? এই পরিদর্শনের সময়, আপনার সমস্যাগুলির সনাক্তকরণ এবং আপনি তাদের কাছ থেকে সুরক্ষিত রাখা পরীক্ষা করা হয়। অস্টিন ডেন্টিস্ট (78746) ভাল দাঁত স্বাস্থ্যের জন্য টিপস প্রদান করতে পারেন।

৭. সীমা সুগন্ধি খাদ্য
যখন আপনি মিষ্টি খাদ্য খাবেন তখন কি হবে? ব্যাকটেরিয়াগুলি শর্করা ভাঙ্গে এবং এসিড তৈরি করে যা দাঁতগুলিতে অ্যাসিড তৈরি করা হয়। তবে আপনার চর্বিযুক্ত খাবার খাওয়া যতক্ষণ না আপনার দাঁতগুলির সঠিক যত্ন নেবে ততক্ষণ পর্যন্ত আপনাকে সমস্যার মধ্যে রাখবে না। আমাকে বলো কিভাবে? যে কোনো মিষ্টি খাদ্য বা ডেন্টাল সমস্যা তৈরি করতে পারে এমন কোনো খাবার খাওয়ার পরে, নিশ্চিত করুন যে আপনি মুখের ভেতর বা মুখের ভেতর দিয়ে পরিষ্কার করবেন যাতে ব্যাকটেরিয়া কোন অবশেষ না থাকে।

৮. মুখের মুঠো গার্ড
যেহেতু আগে বলেছে যে “দাঁতগুলি সম্পত্তির” হয়, তাই আপনি ক্রীড়াবিষয়ক কার্যকলাপে জড়িত থাকলে আপনি মুখ গার্ড বা শিরস্ত্রাণ পরিধান করে তা নিশ্চিত করুন যাতে আপনার মুখ ও দাঁত কোনো ধরনের আঘাত থেকে নিরাপদ হয়।

৯. অ্যান্টি-ব্যাকটেরিয়াল মুখের সাথে আপনার মুখ ধুয়ে ধুয়ে নিন এবং শুকনো গাম চিবো
চিউইং গাম আপনার মুখের মধ্যে লালা তৈরির একটি ভাল উপায়, একবার লালা আপনার মুখের মধ্যে প্রবাহিত শুরু হলে এটি আপনার দাঁত জন্য একটি প্রাকৃতিক ডিফেন্ডার হিসাবে অভিনয় ব্যাকটেরিয়া দ্বারা উত্পাদিত অ্যাসিড প্রভাব নিরপেক্ষ একবার। উপরন্তু, দাঁত ক্ষয় এবং গাম সমস্যা প্রতিরোধ হিসাবে আপনার মুখ অ্যান্টি-ব্যাকটেরিয়া মুখের সঙ্গে ধুয়ে পরিষ্কার করা।

১০. ফ্লুওরাইড টুথপেষ্ট এবং পানীয় জল ব্যবহার করুন
টুথপেষ্ট এবং পানীয় জলের মধ্যে ফ্লোরাইড আপনার দাঁত খামারে শক্তিশালী করে এবং দাঁত ক্ষয় থেকে কম প্রবণ করে তোলে। যাইহোক, এটি সুপারিশ করা হয় যে আপনি অতিরিক্ত গ্রহণ করবেন না কারণ অতিরিক্ত ফ্লোরাইড ইনট্যাকের সাথে জড়িত অনেক জটিলতা রয়েছে।

No comments

Leave a Reply